নির্বাচন পেছানোর দাবিতে বিকালে ইসিতে যাচ্ছে ঐক্যফ্রন্ট

Posted on by

কুমিল্লা টিভি নিউজঃ জাতীয় নির্বাচনের ঘোষিত তফসিল এক মাস পেছানোর দাবি নিয়ে আলোচনা করতে আজ বুধবার নির্বাচন কমিশনে যাচ্ছে জাতীয় ঐক্যফ্রন্ট।

ড. কামাল হোসেনের নেতৃত্বে ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা বিকাল সাড়ে ৩টায় প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করবেন।

সাক্ষাতে তাদের ওই দাবির সঙ্গে নির্বাচনী লেভেল প্লেয়িং ফিল্ড না থাকা, সারা দেশে গায়েবি মামলা, গ্রেফতার-হয়রানি ছাড়াও ইভিএম ব্যবহার না করার বিষয়ে আলোচনা করবেন নেতারা।

মঙ্গলবার রাতে অভিযোগ ও দাবির একটি খসড়া প্রস্তুত করা হয়েছে। নির্বাচন কমিশনে যাওয়ার বিষয়টি অবহিত করার জন্য মঙ্গলবার দুপুরে একটি চিঠি নিয়ে ফ্রন্টের নেতা শহীদ উদ্দিন মাহমুদ স্বপন নির্বাচন কমিশনে যান। চিঠিতে নির্বাচনের বিবিধ বিষয়ে আলোচনা করার জন্য আজ বুধবার সময় চান তারা।
জানা গেছে, আজ বিকাল সাড়ে ৩টায় প্রধান নির্বাচন কমিশনার ঐক্যফ্রন্ট নেতাদের সাক্ষাতের সময় দিয়েছেন।

এদিকে ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকে একাদশ জাতীয় নির্বাচন ও বর্তমান রাজনৈতিক পরিস্থিতি তুলে ধরতে আগামী শুক্রবার জাতীয় সংবাদপত্রের সম্পাদকদের সঙ্গে মতবিনিময় করার সিদ্ধান্ত নেয়া হয়।

ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনসহ শীর্ষ নেতারা এ মতবিনিময় সভায় উপস্থিত থাকবেন। পরে ইলেকট্রনিক মিডিয়ার প্রধানদের সঙ্গে মতবিনিময় করবেন ফ্রন্ট নেতারা। তবে এ মতবিনিময় সভার দিনক্ষণ নির্ধারণ করা হয়নি।

এছাড়া মঙ্গলবার নির্বাচনী ইশতেহার তৈরির জন্য একটি কমিটি গঠন করা হয়েছে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ঘোষিত ভিশন-২০৩০ ও ঐক্যফ্রন্টের ১১ লক্ষ্য সামনে রেখে আগামী নির্বাচনী ইশতেহার তৈরি করবে এই কমিটি। ওই বৈঠকে দেশের রাজনৈতিক ও নির্বাচনী পরিবেশ সম্পর্কে গণমাধ্যমের সঙ্গে মতবিনিময় করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

Leave a Reply

More News from জাতীয়

More News

Developed by: TechLoge

x