চলমান মাদক বিরোধী অভিযান কুমিল্লায় বন্দুকযুদ্ধে শীর্ষ দুই মাদক ব্যবসায়ী নিহত

Posted on by

মো.নাজিম উদ্দিন ভূইয়া,কুমিল্লা প্রতিনিধিঃ মাদক বিরোধী বিশেষ অভিযান চলাকালে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে কুমিল্লার দেবিদ্বারে এনামুল হক দোলন (৩৫) ও সদর দক্ষিণে নুরুমিয়া নামে শীর্ষ দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছে।সোমবার দিবাগত রাতে এ দুই নিহতের ঘটনা ঘটে।
এনামুল হক দোলন ভিংলা বাড়ী মির্জানগর গ্রামের মৃত আব্দুল্লাহ ভূঁইয়ার ছেলে।পুলিশ আত্মরক্ষার্থে ২৩ রাউন্ড শর্ট গানের গুলি ছোঁড়ে।এ সময় তিন পুলিশ সদস্যও আহত হয়।
সোমবার (২৮ মে) রাত ১ টায় ভিঙ্গলা বাড়ি গোমতী নদীর তীরে পুলিশের  সাথে এক বন্দুকযুদ্ধে নিহত হয় দোলন।তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ১২ টি মামলা রয়েছে।ঘটনা স্থল থেকে পুলিশ ১০ কেজি গাঁজা, ১০০ পিস ইয়াবা, ১টি পাইপ গান, ১ রাউন্ড তাজা কার্তুজ ও ১টি কার্তুজের খোসা উদ্ধার করে।
পুলিশ সূত্রে জানাযায়, গোপন সংবাদের ভিত্তিতে দেবিদ্বার থানারওসির নেতৃত্বে অবৈধ অস্ত্র-গুলি ও মাদকদ্রব্য উদ্ধার অভিযানে গেলে পুলিশ সদস্যদের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে অবৈধ অস্ত্রধারী মাদক ব্যবসায়ীরা  গুলি বর্ষণ ও ইট পাটকেল নিক্ষেপ করলে পুলিশ ও আত্মর ক্ষার্থে পাল্টা গুলি চালায়।পুলিশ ও মাদক ব্যবসায়ীদের গোলাগুলিতে দোলন  গুলিবিদ্ধ  হয়।তাকে গুরুতর আহত অবস্থায়   দ্রুতকুমিল্লা মেডিকেল কলেজহাসপাতালে নিয়ে এলে দায়িত্বরত ডাক্তার মৃত ঘোষণা করেন।দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মাদক ও অস্ত্র  উদ্ধারে অভিযানে গেলে মাদক ব্যবসায়ীরা পুলিশের উপর গুলি ছোঁড়ে।এসময় পুলিশও পাল্টা  গুলি ছুঁড়ে।এতে মাদক ব্যবসায়ী দোলন গুলিবিদ্ধ হয়। তাকে দ্রুতহাস পাতালে নিয়ে এলে দায়িত্বরত ডাক্তার মৃত ঘোষণা করেন।তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ১২টি মামলা রয়েছে। এদিকে কুমিল্লা জেলার সদর দক্ষিণ থানা পুলিশ ও মাদক ব্যবসায়ীদের সাথে বন্দুকযুদ্ধে  শীর্ষ  মাদক ব্যবসায়ী নুরুমিয়া নিহত হয়েছে। তবে তাৎক্ষনিক তার ঠিকানা পাওয়া যায়নি।সোমবার (২৮ মে) রাত সাড়ে ১২ টায় উপজেলার গলিয়ারা ইউনিয়নে এ ঘটনা ঘটে।
জেলা সহকারী পুলিশ সুপার (সদর দক্ষিণ- বরুড়া সার্কেল) গোলাম আম্মিয়া মাহমুদ বিষয় টি নিশ্চিত করে বলেন,মাদকের বড় চালান যাচ্ছে গোপন সংবাদের ভিত্তিতে সদর দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুলইসলামের নেতৃত্বে পুলিশেরএকটিটিমগলিয়ারাএলাকারসীমান্তে গেলেপুলিশেরউপস্থিতি টের পেয়ে পুলিশের উপর হামলা করে মাদক ব্যবসায়ীরা।পুলিশ আত্মরক্ষায় গুলিবর্ষণ করলে নুরুমিয়া  গুলিবিদ্ধ হয়।তাকে  কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে এলে দায়িত্বরত   ডাক্তার মৃত  ঘোষণা করেন।

Leave a Reply

More News from কুমিল্লা

More News

Developed by: TechLoge

x