লালমাই উপজেলায় ভোট ১৫ মে

Posted on by

আসন্ন গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনের সঙ্গে একই দিনে ১৫ মে ৫১টি ইউনিয়ন পরিষদ (ইউপি), ২টি পৌরসভা ও লালমাই উপজেলায় ভোটগ্রহণ করা হবে। সোমবার এ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

ইসির যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান জানান, ওই দিন ৫টি ইউপিতে সাধারণ, ৪৬টি ইউপিতে শূন্য ওয়ার্ডে উপ-নির্বাচন, দুটি পৌরসভা ও একটি নবগঠিত উপজেলায় ভোটগ্রহণ হবে। এসব নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন জমা দেয়ার শেষ তারিখ ১৬ এপ্রিল, মনোনয়ন বাছাই ১৯ এপ্রিল, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৬ এপ্রিল এবং ভোটগ্রহণ ১৫ মে।

এর আগে গত শনিবার গাজীপুর ও খুলনায় ১৫ মে ভোটের তারিখ রেখে তফসিল ঘোষণা করে ইসি।

ইসির কর্মকর্তারা জানান, নবগঠিত কুমিল্লার লালমাই উপজেলা, বগুড়ার তালোরা পৌরসভা, টাঙ্গাইলের বাসাইল পৌরসভা, মুন্সীগঞ্জের পাঁচগাও, ফজলুপুর, গাইবান্ধার চন্ডিপুর, যশোরের হরিহরনগর ও ঝালকাঠির পোনাবালিয়া ইউপিতে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। উচ্চ আদালতের নির্দেশে এসব ইউপিতে ভোট স্থগিত ছিল।

এছাড়া ৪৬টি ইউপিতে বিভিন্ন শূন্যপদে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ইসির তালিকা অনুযায়ী সেগুলো হচ্ছে- কুড়িগ্রামের হলোখানা; গাইবান্ধার শালমারা; দিনাজপুরের রসুলপুর ও বিনাইল; নীলফামালীর লক্ষীচাপ; রাজশাহীর গোগ্রাম, দেওপাড়া, বাসুদেবপুর; চাপাইনবাবগঞ্জের পাঁকা; বগুড়ার রাজাপুর, সান্তাহার, ভান্ডারবাড়ি; সিরাজগঞ্জের তালম; ময়মনসিংহের অষ্টধার; টাঙ্গাইলের হাতিবান্ধা; শেরপুরের শ্রীবরদী; জামালপুরের ডাংধরা; নড়াইলের দিঘলিয়া; যশোরের ঝিকরগাছা, নির্বাসখোলা; সাতক্ষীরার ধুলিহর, নুরনগর; ঝিনাইদহের সারুটিয়া; কুষ্টিয়ার আমবাড়িয়া; বরিশালের কাশিপুর, নিয়ামতি, ঝালকাঠির শেখেরহাট; পটুয়াখালীর চিকনিকান্দি; ভোলার বড়মানিকা, ধলিয়া; গোপালগঞ্জের রাধাগঞ্জ; মাদারীপুরের নিলখী; নরসিংদীর চরমধুয়া; মুন্সীগঞ্জের সোনারটং টংগিবাড়ী; চাঁদপুরের ফতেপুর পশ্চিম; লক্ষ্মীপুরের চরফলকন, চর আলগী; নোয়াখালীর চর ফকিরা; ফেনীর কালিদহ, ঘোপাল; মৌলভীবাজারের সাতগাঁও; হবিগঞ্জের পৈল; চট্টগ্রামের শাকপুরা; রাঙ্গামাটির বেতবুনিয়া; বান্দরবানের তারাছা। এসব ইউপির চেয়ারম্যান, সাধারণ ওয়ার্ড সদস্য ও সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Developed by: TechLoge

x