চমক আসছে কুমিল্লা দঃ জেলা ও মহানগর বিএনপি কমিটিতে

Posted on by

কুমিল্লা নিউজ ডেস্কঃ কুমিল্লা দক্ষিন জেলা বিএনপি ও মহানগর বিএনপির কমিটিকে কেন্দ্র করে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে শিগগিরই কমিটি ঘোষনা হচ্ছে । আগামী ডিসেম্বর মাসের ভিতর কেন্দ্রীয় বিএনপি কুমিল্লা জেলা ও মহানগর কমিটি সম্পূর্ণ করতে চায়। তাছাড়া কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান ও কুমিল্লা জেলা বিএনপির সভাপতি বেগম রাবেয়া চৌধুরি ও চাচ্ছেন জেলা কাউন্সিল করে নতুন নেত্ববৃন্দের কাছে কমিটি হস্তান্তর করে বিদায় নিতে।

নগর বিএনপির প্রথম কমিটি নিয়ে আলাপ আলোচনা এখন তুঙ্গে। কে হচ্ছেন কুমিল্লা মহানগর বিএনপির প্রথম সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক তা নিয়ে চলছে নেতাকর্মী সমর্থকদের মধ্যে নানা মুখরোচক কথাবার্তা। ইতিমধ্যে সুপার ফোরে সম্ভাব্য প্রার্থী হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন, সভাপতি হিসেবে আমিন উর রশীদ ইয়াছিন, সাধারণ সম্পাদক হিসেবে মেয়র মনিরুল হক সাক্কু, সিনিয়র যুগ্ম সম্পাদক হিসেবে আবদুর রউফ চৌধুরী ফারুক ও সাংগঠনিক সম্পাদক হিসেবে জেলা যুব দলের বর্তমান সভাপতি আমিরুজ্জামান আমির। বিএনপি’র কেন্দ্রীয় এক সুত্র তা নিশ্চিত করছেন ।

এদিকে কুমিল্লা মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি পদে আসতে পারেন বর্তমানে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি হাজী ফজলুল হক ফজলু, সহ-সভাপতি হিসেবে আসতে পারেন আদর্শ সদর উপজেলা বিএনপির সভাপতি অ্যাড. আলী আক্কাছসহ আরো কয়েকজন। যুগ্ম সম্পাদক হিসেবে আসতে পারেন বর্তমান জেলা বিএনপির প্রচার সম্পাদক মোস্তাফা জামান, কুমিল্লার শহর বিএনপির সাধারণ সম্পাদক জসিম উদ্দিন ভিপি।

কুমিল্লা মহানগর বিএনপির বিভিন্ন পদে আসার জন্য ইতিমধ্যে সম্ভাব্য পদ প্রত্যাশীরা তাদের দৌঁড় ঝাপ শুরু করে দিয়েছেন। এই পদ লাভের প্রত্যাশীরা জেলা বিএনপির শীর্ষ নেতাদের পাশাপাশি লবিং করছেন যুবদল ও ছাত্র দলের প্রভাবশালী নেতাদের কাছেও। যাতে শীর্ষ নেতাদের কাছে সুপারিশ করে তাদের কাঙ্ক্ষিত পদটি আদায় করে দেয়া যায়।

কুমিল্লা দঃ জেলা কমিটি নিয়ে এর মাঝে আলোচনা চলছে পূর্ণ দমে। কেন্দ্রীয় বিএনপি’তে জেলা বিএনপি’র অনেক হেভিয়েট নেতা স্থান পাওয়ায় এবং বর্তমান জেলা কমিটির সেক্রেটারি সহ অধিকাংশ ই চাচ্ছেন মহানগর বিএনপির কমিটি’তে শীর্ষ স্থান দখল করতে। কুমিল্লা দঃ জেলা কমিটি তে যারা স্থান পেতে পারেন তাদের মধ্যে সম্ভাব্য সভাপতি প্রার্থী ফজলুল হক ফজলু, মোস্তাক মিয়া(কেন্দ্রীয় সহ-সাংগঠনিক), মাহবুবুর রহমান ভূইয়া, সৈয়দ জাহঙ্গির আলম। সাধারণ সম্পাদক প্রার্থী হিসাবে জোরালো আলোচনায় আছেন সাবেক এমপি আব্দুল গফুর ভূইয়া, এম আলাউদ্দিন ভূইয়া, মিজানুর রহমান চেয়ারম্যান, মোবাশ্বের আলম ভূইয়া।সাংগঠনিক সম্পাদক প্রার্থী হিসেবে আলোচনায় আছেন ইলিয়াস পাটোয়ারী, জসিম উদ্দিন, মোস্তফা জামান এছাড়া যারা আলোচনায় আছেন রেজাউল করিম, সিদ্দুকুর রহমান সহ অরোও অনেকে। কমিটি প্রসঙ্গে সভাপতি প্রর্থী হাজী ইয়াছিন বলেন, দলের জন্য শ্রম দিয়েছি ও দূর্দিনে রাজপথে ছিলাম আশা করি ম্যাডাম তার মূল্যায়ন করবেন।

Leave a Reply

Developed by: TechLoge

x